শুক্রবার , ৬ জানুয়ারি ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

মার্কিন সন্ত্রাসবিরোধী কালো তালিকায় বিন লাদেনের ছেলে ।।

প্রতিবেদক
alltimeBDnews24
জানুয়ারি ৬, ২০১৭ ১০:২৪ অপরাহ্ণ

আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের ছোট ছেলে হামযা বিন লাদেনকে সন্ত্রাসবিরোধী কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। তার বয়স প্রায় ত্রিশ বছর।

এছাড়া আল কায়েদার নিরাপত্তা বিষয়ক প্রধান ইব্রাহিম আল-বান্নাকেও কালো তালিকাভুক্ত করা হয়েছে।এর আগে যুক্তরাষ্ট্র আল-বান্নাকে ধরিয়ে দিতে পঞ্চাশ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছিল।খবর বিবিসি।

সম্প্রতি হামযা তার বাবার প্রতিষ্ঠিত সংগঠন আল কায়েদার বিভিন্ন কার্যক্রমে অংশ নিতে শুরু করেছেন এবং সংগঠনটির উদীয়মান নেতা হিসেবে পরিচিতি পেয়েছেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, ভবিষ্যতে তিনি সংগঠনটিতে তার বাবার স্থলাভিষিক্ত হবেন।

২০১৫ সালে হামযাকে আনুষ্ঠানিকভাবে আল-কায়েদা নিজেদের সদস্য করার কথা জানায়।

আল-কায়েদার পক্ষে রিলিজ করা সাম্প্রতিক ভিডিও বার্তায় হামযাকে দেখা গেছে, পশ্চিমা বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালানোর আহ্বান জানাতে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট বলছে, কালো তালিকাভুক্ত করার মাধ্যমে বস্তুত হামযা বিন লাদেন যে সক্রিয়ভাবে সন্ত্রাসবাদে জড়িত রয়েছেন, তা বিশ্ববাসীকে জানানো হলো।

এই সন্ত্রাসবিরোধী কালো তালিকাভুক্ত হবার ফলে এখন থেকে হামযা কোন মার্কিন কোম্পানি বা দেশটির কোন নাগরিকের সঙ্গে কোন ধরনের ব্যবসায়িক কর্মকাণ্ড চালাতে পারবেন না। সেই সাথে যুক্তরাষ্ট্রে কোন ধরণের সম্পত্তির মালিক হতে পারবেন না।

এছাড়া বর্তমানে দেশটিতে তার কোন সম্পদ থাকলে, তার উপরেও স্থিতাবস্থা জারি হবে এই তালিকার পর।

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি