শনিবার , ৯ ডিসেম্বর ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

সেবাচিম কর্মচারীদের আচরণ পতিতা পল্লীকেও হার মানায়… ইন্টার্নি ডাঃ যেনো বাংলার নবাব..!

প্রতিবেদক
alltimebdnews24 com
ডিসেম্বর ৯, ২০১৭ ১১:৪৮ অপরাহ্ণ

রিপোর্ট : শামীম হোসেন জয়।

অনিয়ম যেখানে নিয়মে পরিনত, অসভ্যতাই যেখানে সভ্যতা, নোংড়াই যেখানে পরিচ্ছন্নতা, রোগী, স্বজন যেখানে জিম্মি, বর্তমান আলোর পৃথিবীতে এক ভয়ানক অন্ধকার জঘতের নাম এশিয়ার বৃহত্তর বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল। তিন দিন সরেজমিনে প্রতক্ষ করে এমন দৃশ্যই মিলেছে।

রোগী ভর্তি থেকে শুরু হয় নানান রকম হয়রানী আর বিরম্বনা, কর্মকর্তা আর কর্মচারীদের স্বেচ্ছাচারীতা, কর্তব্যে অবহেলার কারনে জটিল ধাধায় পরে যায় আগত সাধারন রোগী ও স্বজনরা। আয়া ভুয়া দের ধাপট আর আচরণ এতটায় জঘন্য যা পতিতা পল্লীকেও হার মানায়, এমনকি ঝাড়ু নিয়েও আক্রমন করতে দেখা গেছে স্বজনদের সাথে। কেহ প্রতিবাদ করলেই যেনো তাকে বিপদে পরতে হয়, ভিমরুলের দলের মত সব দলবদ্ধ হয়ে ঝাপিয়ে পরে। এতো গেলো আয়া ভুয়া ক্লিনারদের কথা। সিস্টার নার্স আর ডাঃ তারাতো বাংলার নবাব। কোন বিষয় কথা বলতে গেলেই ধমকের সুরে কথা বেড়িয়ে আসে তাদের মুখ থেকে। রোগী যখন সংকট ময় অবস্থা তখন দশবার ডেকেও তাদের পাওয়া যায়না। তাদের আহবেলার করানে তিনদিনে তিনটি শিশু মারাগেছে নবজাতক শিশু ওয়ার্ডে। স্বজনদের অভিয়োগ ডাঃ যদি একটু কেয়ার করত তবে হয়ত শিশু তিনটি বেচে যেতো। এর কেহ প্রতিবাধ করলে তাকে হুমকি- ধামকি দিয়ে নাজেহাল করেদেয় তারা।

এমনকি News 71 TV এর বাকেরগঞ্জ প্রতিনিধিকেও শনিবার সকালে লাঞ্চিত হতে হয়েছে তৃতীয় তলায় লেবার পেয়িং এর ডাঃ কাছে। সাংবাদিক পরিচয় দিলে, হুমকী দিয়ে বলা হয়, এটা সরকারী হাসপাতাল, ডাঃ দের ক্ষমতা অনেক, আপনি যা পারেন করেন গিয়ে। শিক্ষিত ডাঃদের এমন অশালীন দৃষ্টতাপূর্ণ আচরনে হতবাগ হয়ে পরে উপস্তিত জনতা। পরিচ্ছন্নতার কথা আর কি বলব, এক কথায় সমগ্র হাসপাতালটি একটি নোংড়া দূর্গন্ধময় ভুবন। একবার বাথরুমে প্রবেশ করলে দশবার গোশল করেও হয়ত পরিস্কার হওয়া যাবেনা। নানা অব্যাবস্থাপণা, অনিয়নম আর সেচ্ছাচারীতায় এমন বৃহত্তর স্বাস্থ্যকেন্দ্রটি এখন কতিপয় অমানুষ আর হায়েনার রাজ্যে পরিনত হয়েছে। সর্বশেষ এসকল অভিযোগ নিয়ে কথা হয় পরিচালক ডাঃ মুস্তাফিজুর রহমানের সাথে, তিনি সব অভিযোগের কথা স্বীকার করে বলেন, কারোপ্রতি নিদ্রিষ্ট অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যাবস্থা নেয়া হবে। আমরা সর্বদাই চেষ্টাকরি নিয়মতান্ত্রীক ভাবে পরিচালনা করতে। ভুক্তভোগীদের দাবী লাখো মানুষের সেবায় নিয়োজিত এই মহা স্বাস্থ্য কেন্দ্রটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে নিয়ম ও সভ্য আচরনে ফিরে আসবে এমনটাই প্রত্যাশা সকলের।

(Visited ২৬ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি