রবিবার , ২৬ নভেম্বর ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

নলছিটিতে সরকারি অফিস, একটি দোকান ও দুই বাড়িতে দূর্ধর্ষ চুরি

প্রতিবেদক
alltimebdnews24 com
নভেম্বর ২৬, ২০১৭ ১০:৪৬ অপরাহ্ণ

রিপোর্ট শামীম হোসেন জয়।

২৫ নভেম্বর দিবাগত রাতে নলছিটি উপজেলা পরিষদের মধ্যে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস, উপজেলা ডিজিটাল সেন্টার, পৌর মার্কেটের হাওলাদার ক্লথ ও বিকাশ এর দোকানে দূর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। অপরদিকে দপদপিয়া ইউনিয়নের ভরতকাঠী গ্রামের সাবেক সংরক্ষিত মহিলা আসনের সদস্য হাসিনা বেগম, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ জাকির খান’র সদস্য সচিব আঃ রাজ্জাক হাওলাদার’র বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে।

হাসিনা বেগম জানান, তার স্বামী ঢাকা মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলে চাকুরী করে। বাড়িতে আমি আমার মেয়ে ও এক নাতী থাকি। গতকাল আনুমানিক রাত ২.৩০ মিনিটের সময় ৫-৬ জন ডাকাত দল প্রথমে আমার ঘড়ের বেড়া কেটে ভিতরে প্রবেশ করে দরজা খুলে দিলে বাকী ডাকাতেরা ঘরের ভিতরে ঢুকে আমাকে বেঁধে একটি লেপ দিয়ে ঢেকে রেখে নগদ ১২,০০০ টাকা, ২টি মোবাইল ফোন, ২টি স্বর্ণের চেইন, কানের বালা, হাতের চুড়ি সহ প্রায় ৮০,০০০ টাকার মালামাল নিয়ে যায় এবং ডাকাত দলের লোকেরা বাড়ি থেকে নেমে পশ্চিম দিকে চলে গেছে, তাদের ফেলে রাখা একটি টর্চ লাইট পাওয়া গেছে। নলছিটি থানার এস.আই মহিউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে তিনি সাংবাদিকদের জানান, মালামাল ঠিকই নিয়েছে তবে ডাকাতি নয় চুরি হয়েছে। এদিকে পৌর মার্কেটের হাওলাদার ক্লথ ও বিকাশের দোকানের মালিক সাংবাদিক মোঃ পলাশ হাওলাদার জানান, প্রতিদিনের ন্যায় রাত ৯টার সময় দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। তখন আমি বিকাশের নগদ ৯৬,৫০০ টাকা ক্যাশে রেখে যাই। সকালে এসে দেখি দোকান ও ক্যাশের তালা ভাঙ্গা, ক্যাশের সম্পূর্ন টাকা নিয়ে গেছে। অন্য কোন মালামাল নেয়নি। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোজ্জাম্মেল জানান, আমাদের অফিসে চুরি হয়েছে সংবাদ পেয়ে দ্রুত চলে এসে দেখি ৩টি দরজার তালা ও ৫টি স্টীল আলমিরার তালা ভাঙ্গা। কাগজপত্র এলোমেলো ভাবে ফেলানো। অফিসে নগদ ৪,০০০ টাকা ছিল তা নিয়ে গেছে এছাড়া অন্য কোন মালামাল নেয়নি। উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মাহ্ামুদ আলম জোমাদ্দার জানান, তার অফিস চুরি হয়েছে সংবাদ পেয়ে এসে দেখি আমার অফিসের মেইন দরজার তালা ভাঙ্গা। ভিতরে ৩টি আলমিরা ভাঙ্গা। কাগজপত্র ছড়ানো ছিটানো তবে কোন মালামাল নিয়েছি কিনা এখন পর্যন্ত বলতে পারব না। তিনি আরও জানান, এর পাঁচ মাস পূর্বে একই কায়দায় উপজেলার হিসাবরক্ষন অফিস, মৎস্য অফিস ও সাব-রেজিষ্টার অফিসে চুরি সংঘটিত হয়েছিল। এসময় আমি নলছিটি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশ্রাফুল ইসলাম’র মাধ্যমে আমার ঢাকার যুব উন্নয়ন অধিদপ্তরের বরাবরে অফিসের নিরাপত্তার জন্য একজন নৈশ প্রহরী চেয়ে আবেদন করেছিলাম। তা এখন পর্যন্ত পাইনি। অপরদিকে উপজেলা ডিজিটাল সেন্টারের দায়িত্ব প্রাপ্ত অফিসার প্রকৌশলী অতনু কিশোর মুন সহকারী প্রোগ্রামার জানান, তার অফিসে কেঁচিগেট এর তালা ভেঙ্গে ভিতরের মালামাল সব এলোমেলো করে ফেলে রেখেছে। তবে কোন কিছু নিয়াছে কিনা তা এখন পর্যন্ত ঠিক করে বলতে পারছি না। অপরদিকে একই রাতে নলছিটি উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের মালোয়ার গ্রামের নকিব বয়াতির বাড়িতে চুরি সংঘটিত হয়েছে। চোরের দল নকিব বয়াতির বাড়ি থেকে নগদ টাকা ও মোবাইল সহ মোট ৫০,০০০ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। উল্লেখ্য পৌর মার্কেটের নৈশ প্রহরী আবুল কালাম এবং উপজেলা নৈশ প্রহরী ফারুক হোসেন সহ যে সমস্ত দপ্তরে নৈশ প্রহরী রয়েছেন তাদের কর্তব্যের অবহেলার কারণেই এ ঘটনা ঘটেছে বলে জানান নলছিটির সাধারন জনগন। এ ব্যাপারে নৈশ প্রহরী আবুল কালাম কে জিজ্ঞাসা বাদের জন্য থানায় ডেকে নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশ্রাফুল ইসলাম জানান, সরকারি যে সকল অফিসে চুরি হয়েছে তাদের আর্থিক তেমন কোন ক্ষতি হয় নাই। তারপরও আমরা সাধারণ ডাইরী করেছি। উপজেলার সকল নৈশ প্রহরীকে ডেকেছি তাহারা কিভাবে পরবর্তীতে তাদের কর্তব্য পালন করবে সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য। নলছিটি থানার পুলিশ পরিদর্শক তদন্ত আঃ হালিম তালুকদার জানান সংবাদ পেয়ে ঘটনাস্থল আমরা পরিদর্শন করেছি। এ ব্যাপারে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

(Visited ৩২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি