শনিবার , ২৫ নভেম্বর ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

৭ই মার্চের ভাষন ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় নলছিটিতে বর্নাঢ্য আয়োজন

প্রতিবেদক
alltimebdnews24 com
নভেম্বর ২৫, ২০১৭ ৬:১৭ অপরাহ্ণ

রিপোর্ট : শামীম হোসেন জয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেসকোর্স ময়দানে দেয়া সাত মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মেমরি অফ দি ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে অন্তর্ভুক্তির মাধ্যমে “বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের ” আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করায় সারা দেশের মত নলছিটিতে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, সাপ খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ পচিশ নভেম্বর শনিবার সকাল সারে নয়টায় উপজেলা পরিষদের মিলনায়তনের সামনের মঞ্চে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগ নলছিটি উপজেলা শাখা, মুক্তিযোদ্ধা সংসদ,বঙ্গবন্ধু পরিষদ, পৌরসভা সহ বিভিন্ন সংগঠন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মধ্যে দিয়ে এ বর্ণাঢ্য আয়োজনের সৃচনা করা হয় ।

উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা সকাল দশটায়া চায়না মাঠে রঙবেরঙের বেলুন ও ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযত্রার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ আশ্রাফুল ইসলাম । এরপর উপজেলা আওয়মী লীগ সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা তছলিম উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোহম্মদ ইউনুস লস্করের নেতৃত্বে নানা সাজে সুসজ্জিত শোভাযাত্রাটি পৌরসভার সামনে দিয়ে হাইস্কুল সড়ক হয়ে হাসপাতালের সামনে দিয়ে বাইপাস সড়কের দের কিলোমিটার পাড়ি দিয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয় । উন্মুক্ত মঞ্চে সংক্ষিপ্ত আলোচনা শেষে সাপখেলা,বেঁদেদের নাচগান ও সাংস্কৃতিক অনুষ্ঠান হাজারো মানুষকে মাতিয়ে রাখে ।

শোভাযাত্রায় অংশ গ্রহণকারি একাধিক বয়স্ক ব্যক্তি জানান স্বাধীনতার পর নলছিটির ইতিহাসে কোন শোভাযাত্রায় এতো লোকের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ঘটেনি । শোভাযাত্রায় বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি – বেসরকারি অফিসের কর্মকর্তা – কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য, স্কুল -কলেজের শিক্ষক -শিক্ষার্থী, সাংবাদিক, স্কাউট, গার্লগাইড, বাদকদল, সূধী, সহ হাজার হাজার লোক অংশ গ্রহণ করে । মুক্তিযোদ্ধা সংসদের এক হাজার লাল- সবুজ ক্যাপ বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যানার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত ফেস্টুন ও গার্লস স্কুল এন্ড কলেজের স্নেহা নামে এক শিক্ষার্থীর বঙ্গবন্ধুর সজ্জা শোভাযাত্রাটিকে আকর্ষণীয় করে তোলে। সন্ধায় চায়না মাঠে চলচ্চিত্র ওরা এগারোজন প্রদর্শন করা হবে বলে জানাগেছে ।

(Visited ১২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি