শনিবার , ২৫ নভেম্বর ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

মিশরে মসজিদে বোমা ও বন্দুক হামলায় নিহত ২৩৫

প্রতিবেদক
alltimeBDnews24
নভেম্বর ২৫, ২০১৭ ১২:৪৬ পূর্বাহ্ণ

মিশরের উত্তর সিনাই উপত্যকায় এক মসজিদে জুমার নামাজের সময় বোমা এবং বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৩৫ জন পৌঁছেছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক।

২৪ নভেম্বর শুক্রবার জম্মার নামাজের সময় এ ঘটনা ঘটে। খবর আল জাজিরা’র।

প্রত্যক্ষদর্শীদের বরাতে মিশরের গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার জুমার নামাজের সময় আল-আরিশের কাছে বির-আল আবেদ শহরের আল রাওদাহ মসজিদে এ হামলা হয়।

একটি খবরে বলা হয়, জঙ্গিরা চারটি বাহনে করে এসে নামাজরতদের ওপর গুলি চালায়। তবে কে বা কারা এ হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

হামলা থেকে বেঁচে যাওয়া কয়েকজনের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলো লিখেছে, মানুষ যখন ছুটে পালানোর চেষ্টা করছিল, তখন তাদের ওপরও গুলি চালানো হয়।

Egypt mediaitem 1139158790

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা কয়েকটি ছবিতে মসজিদের মেঝেতে সারি সারি মৃতদেহ এবং রক্তমাখা জামাকাপড় পড়ে থাকতে দেখা যায়। আহতদের হাসপাতালে নিতে মসজিদের প্রবেশপথে দেখা যায় অ্যাম্বুলেন্সের সারি।

হামলার ঘটনাটি নিয়ে মিশরের প্রেসিডেন্ট ফাত্তাহ আল-সিসি নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন বলে জানানো হয়েছে টিভি সম্প্রচারে।

সাম্প্রতিক বছরগুলোতে মিশরে জঙ্গিরা সক্রিয় হয়ে উঠেছে। ২০১৩ সালের জুলাইয়ে সেনাবাহিনী ইসলামপন্থি প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর থেকেই দেশটিতে জঙ্গি হামলার ঘটনা বেড়েছে।

(Visited ১২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি