শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

পানির দাম ৫ টাকা বেশি রাখায় জরিমানা

প্রতিবেদক
Alltime BD News24 .com
সেপ্টেম্বর ৮, ২০১৭ ১২:০১ পূর্বাহ্ণ

কোমল পানীয় ও পানির দাম পাঁচ টাকা বেশি রাখায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। উভয় প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অধিদফতরে গ্রাহকের করা অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার এ জরিমানা করা হয়। বিষয়টি  নিশ্চিত করেছেন অধিদফতরের সহকারী ফাহমিনা আক্তার।

জরিমানা করা প্রতিষ্ঠান দুটি হলো- রাজধানীর ধানমন্ডির গ্রিন রোডের ‘ক্যাফে হাজী রেস্তোরাঁ অ্যান্ড মিনি চাইনিজ’ এবং মিরপুর রোডের আদিল প্লাজার ভবনের পাশে ‘উইন্ডিস রেস্টুরেন্ট’।

ফাহমিনা আক্তার বলেন, আজ দুটি রেস্টুরেন্টকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ‘ক্যাফে হাজী রেস্তোরাঁ’ ১৫ টাকার কোমল পানীয় ২০ টাকা রাখায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা এবং ১৫ টাকার পানির দাম ২০ টাকা রাখায় উইন্ডিস রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, প্রতিষ্ঠনগুলোর বিরুদ্ধে অভিযোগ করেন দুজন। এর পরিপ্রেক্ষিতে আজ শুনানি হয়। এসময় অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এর ৪০ ধারায় (ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য, ওষুধ বা সেবা বিক্রয়) এই জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে অভিযোগকারীদের জরিমানার ২৫ শতাংশ নগদ অর্থ প্রদান করা হয়।

(Visited ৭ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি