বৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ওআইসি সম্মেলনে যোগ দিতে রাষ্ট্রপতি ৯ সেপ্টেম্বর কাজাকস্তান যাবেন

প্রতিবেদক
Alltime BD News24 .com
সেপ্টেম্বর ৭, ২০১৭ ১২:৪৪ পূর্বাহ্ণ

রাষ্ট্রপতি আবদুল হামিদ কাজাকস্তানের আস্তানায় অনুষ্ঠেয় ‘বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত ওআইসির প্রথম শীর্ষ সম্মেলনে’ যোগ দিতে আগামী ৯ সেপ্টেম্বর কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। আগামী ১০ থেকে ১১ সেপ্টেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।
রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব এম আবুল কালাম আজাদ আজ বাসসকে জানান, রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গিদের বহনকারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ৯ সেপ্টেম্বর দুপুর ২ টা ৪৫ মি. কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবে।তিনি বলেন, একই দিনে আস্তানা নূর সুলতান নাজারবায়েভ আর্ন্তজাতিক বিমান বন্দরে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন, রাষ্ট্রপতি কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রনালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সরকারি কর্মকর্তাগন।বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মেলনে বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত বিষয়ে ”ওআইসি এসটিআই এজেন্ড-২০২৬” নিয়ে আলোচনা শেষে দশ বছর মেয়াদি একটি কর্মপরিকল্পনা গ্রহন করা হবে।রাষ্ট্রপতি সফরকালে কাজাক সমকক্ষের সাথে এবং সম্মেলনে যোগদানকারি অন্যান্য সদস্যভুক্ত দেশের সমকক্ষের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে ধারনা করা হচ্ছে।
রাষ্ট্রপতি ১২ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন বলে ধারনা করা হচ্ছে।

(Visited ৪ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত