মঙ্গলবার , ১ আগস্ট ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

চীন-পাকিস্তানকে সামলাতে ইসরায়েলের সাথে মহড়ায় ভারত!

প্রতিবেদক
Alltime BD News24 .com
আগস্ট ১, ২০১৭ ১২:২২ পূর্বাহ্ণ

সম্প্রতি ডোকালাম ইস্যুতে ভারত-চীন সীমান্তে ক্রমশ উত্তেজনা বাড়ছে। ঠিক সেই সময়ে বিশ্বের তাবড় তাবড় দেশের ঘুম ছুটিয়ে ইসরায়েলের সঙ্গে বিশাল মহড়া শুরু করতে চলেছে ভারত। ইতিহাসে এই প্রথমবার ইসরায়েলের সঙ্গে মহড়া করতে চলেছে ভারতীয় বিমানবাহিনী। গত কয়েকমাস আগেই ইসরায়েল সফরে যান ভারতের প্রধানমন্ত্রী মোদি। দুই দেশের মধ্যে সম্পর্ক আরো মজবুত করতেই ভারত-ইসরায়েল এই যৌথ সামরিক মহড়া করতে চলেছে।

কলকাতা টুয়েন্টিফোর’র খবরে বলা হয়, শুধু ভারতই নয়, দুই সপ্তাহের এই মহড়ায় অংশ নেবে আমেরিকা, ফ্রান্স, জার্মানি, গ্রিস এবং পোল্যান্ডসহ আট দেশের বিমান বাহিনী। ২০১৩ সাল থেকে ইসরায়েলে অনুষ্ঠিত হচ্ছে দ্বিবার্ষিক এই মহড়া। এবারের মহড়ায় আট দেশের প্রায় ১০০ যুদ্ধবিমান অংশ নেওয়ার কথা রয়েছে। মহড়ায় আকাশ থেকে আকাশ এবং আকাশ থেকে ভূমিতে যুদ্ধের অনুশীলনের পাশাপাশি উচ্চ পর্যায়ের ম্যানুভারিংও থাকবে।

গত মাসে তেল আবিবে অনুষ্ঠিত আইএসডিইএফ মেলায় ভারতের ৫৫টি সংস্থা অংশ নিয়েছে। প্রতিরক্ষা বিষয়ক এই মেলায় প্রথমবারের মতো ভারতীয় সংস্থাগুলো এতো ব্যাপকহারে অংশ নেয়। এবার নজিরবিহীনভাবে বিশাল এই মহড়ায় ইসরায়েলের সঙ্গে সমানে টক্কর দেবে ভারতীয় বিমানবাহিনীও।

(Visited ১১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি